Miss Universe 2021: মিস ইউনিভার্স হলেন ভারতের হারনাজ সান্ধু | Miss Universe 2021 Harnaaz Sindhu in bengali

৭০ তম বিশ্ব সুন্দরী মিস হারনাজ কৌর সান্ধু। ভারতীয় নারীরা যে কোনো অংশেই পিছিয়ে নন্, তা বারংবার প্রমাণ করে দেন আমাদের নারীরা প্রতি পদে পদে। প্রায় ৫ মিলিয়ন মার্কিং ডলার যা ভারতীয় মুদ্রায় ৩৭ কোটি টাকার সমান মূল্যবান এই বিশ্ব সুন্দরীর মুকুট। সুস্মিতা সেন, লারা দত্তের পর হারনাজ সান্ধু এই অতি মূল্যবান সম্মানের অধিকারী হন। সত্যিই ৮০ টি দেশেকে পরাজিত করে তিনি আজ ভারতকে প্রতিষ্ঠিত করে বিশ্বের দরবারে। আমারা সকলেই আজ গর্বিত।

মিস ইউনিভার্স কি(What is Miss universe):

মিস ইউনিভার্স হলো এক সৌন্দর্য প্রতিযোগিতা যেটি মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক মিস ইউনিভার্স অর্গানিজেশন দ্বারা পরিচালিত হয়। মিস ইউনিভার্স প্রতিযোগিতাটি শুরু হয়েছিল ১৩ ই ডিসেম্বর ২০২১ ইসরায়েলের ইলিয়া তে। প্রথমে আসে জন প্রতিযোগীর মধ্যে টপ ১৬ জন প্রতিযোগীর মধ্যে সে নির্বাচিত হয়। এরপর সে ধীরে ধীরে টপ ১০, টপ ৫, টপ ৩ এবং অবশেষে সে মিস ইউনিভার্স এর বিজয়ী হন। মিস ইউনিভার্স হল বিগ ফোর আন্তর্জাতিক সৌন্দর্য প্রতিযোগিতার মধ্যে অন্যতম একটি। মিস ওয়ার্ল্ড, মিস আর্থ, মিস ইন্টারন্যাশনাল এবং মিস ইউনিভার্স  এই চারটি হল আন্তর্জাতিক স্তরের সৌন্দর্য প্রতিযোগিতা। মানবতাবাদী সমস্যা এবং বিশ্বের ইতিবাচক পরিবর্তনকে প্রভাবিত করা মিস ইউনিভার্সের অন্যতম বৈশিষ্ট মিস ইউনিভার্স অর্গানাইজেশন এবং ব্রান্ড বর্তমানে এন্ডেভারের  মালিকাধীন। বর্তমানে ২০২১ এর মিস ইউনিভার্স হয়েছেন মিস হারনাজ সান্ধু।

মিস ইউনিভার্স অর্থ কি?

মিস ইউনিভার্স হল প্রতিবছর অনুষ্ঠিত একটি সৌন্দর্য প্রতিযোগিতা বিশেষ। এটির প্রথম সূত্রপাত ঘটে  ক্যালিফোর্নিয়ার পোশাক প্রস্তুতকারী প্রতিষ্ঠান প্যাসিফিক মিলসের তত্ত্বাবধানে।

মিস ইউনিভার্স ক্রাউন (Miss Universe Crown):

miss universe 2021 harnaaz sindhu
Picture from instagram

মিস ইউনিভার্সের মুকুট টি হল অতি মূল্যবান একটি সম্পদ যার মূল্য ৫ বিলিয়ন ডলার, ভারতীয় মুদ্রায় যা ৩৭কোটি টাকার সমান। রিভার্স মুকুট’এর অফিসিয়াল নাম হল মিস ইউনিভার্স মৌওয়াদ পাওয়ার অফ ইউনিটি ক্রাউন। এটি একটি অনন্য  কারুকার্যের প্রতিলিপি যা বিশ্বে এক  শক্তিশালী বার্তা বহন করে যা নারী সম্প্রদায়ের এক মূল্যবান প্রতীক ।

মিস ইউনিভার্স এর পুরস্কার:

মিস ইউনিভার্সের পুরস্কার স্বরূপ সান্ধু ২.৫০,০০০ মার্কিন ডলার যা ভারতীয় মুদ্রায়  ১.৮৯ কোটি টাকা পুরস্কার হিসেবে পায়। এছাড়াও সে এক বছর বিনামূল্যে বিশ্ব ভ্রমণের সুযোগ পায়। একটি পেশাদারী বিশেষজ্ঞদের দল সে পাশে পাবে। এক বছর সে যেকোনো কনসার্ট, পার্টি, স্ক্রীনিং এবং প্রিমিয়ারে অংশগ্রহণ করতে পারবে।

মিস ইউনিভার্স এবং মিস ওয়ার্ল্ডের মধ্যে পার্থক্য-

মিস ওয়ার্ল্ড হল সবচেয়ে প্রাচীন আন্তর্জাতিক সৌন্দর্য প্রতিযোগিতা যা যুক্তরাষ্ট্রের এরিক মোর্লর তত্ত্বাবধানে প্রথম অনুষ্ঠিত হয় অপরদিকে মিস ইউনিভার্স হলো ক্যালিফোর্নিয়ায় পোশাক প্রস্তুতকারী প্রতিষ্ঠান প্যাসিফিক মিলসের উদ্যোগে আয়োজিত সৌন্দর্য প্রতিযোগিতা।

Miss universe 2021 Harnaaz Sindhu Birth identity | হারনাজ সান্ধু জন্ম পরিচয়:

ভারতের পাঞ্জাবের গুরুদাসপুরে এক জাট শিখ পরিবারে  ৩রা মার্চ ২০০০ তাঁর জন্ম। পিতা প্রীতম পাল সিং সান্ধু,একজন থিয়েটার । মাতা রবীন্দর  কৌর সান্ধু, স্ত্রীরোগ বিশেষজ্ঞ  এবং দাদা হরনূর সিং সান্ধু,সঙ্গীত শিল্পী।

হারনাজ সান্ধু শিক্ষা জীবন:

হারনাজ চণ্ডীগড়ের শিবালিক পাবলিক স্কুলে পড়াশোনা করেন। স্নাতকোত্তর গভর্নমেন্ট  কলেজ ফর গার্লস থেকে স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন। তিনি তার মাতৃভাষা পাঞ্জাবি র পাশাপাশি হিন্দি এবং ইংরেজিতে পটু ছিলেন।

প্রতিভার বহিঃপ্রকাশ:

খুব কম বয়স থেকেই তার প্রতিভার বিচ্ছুরণ ঘটেছিল। মিস ইউনিভার্স(২০২১) হওয়ার আগে তিনি মিস চন্ডীগড় (২০১৭), মিস ম্যাক্ ইমাজিং স্টার(২০১৮) মিস ডিভা ইউনিভার্স (২০২১)এবং মিস ফেমিনো অফ ইন্ডিয়ার(২০১৯) খেতাব জিতেছিলেন। তিনি ছিলেন আত্মবিশ্বাসী।

                                                                               Miss Universe 2021. মিস ইউনিভার্স 2021, হারনাজ সান্ধু ভারতীয় নারীদের প্রেরণা দেন । যাতে পরবর্তী প্রজন্মের নারীরা মিস ইউনিভার্স সহ বিশ্ব স্তরে তাদের বিজয় পতাকা সকল দুনিয়ার সামনে তুলে ধরতে পারে। আসলে কোন কিছুই অসম্ভব নয় শুধু চাই  দৃঢ় সংকল্প, মনোবল,আত্মবিশ্বাস এবং কঠোর পরিশ্রম যা মানুষকে শিখরে নিয়ে যেতে পারে।

Leave a Comment